বেনাপোল(যশোর)প্রতিনিধি: যশোরের উত্তর শার্শার পাকশিয়া মাধ্যমিক বিদ্যালয়ের অজ্ঞাত রোগ (ম্যাস হিস্ট্রেরিয়ায়) আক্রান্ত হয়ে বহু শিক্ষার্থী অসুস্থ হওয়ার ঘটনায় প্রধান শিক্ষক হাবিবুর রহমানের দায়িত্ব অবহেলার কারণে বৃহস্পতিবার সকালে শার্শা উপজেলার পাকশিয়া মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করেছে। সকালে কোমলমতি শিক্ষার্থীদের এই আন্দোলন ও বিক্ষোভ মিছিল বের হলে মুহুর্ত্বেই উত্তাল হয়ে যায় শিক্ষাঙ্গণ সহ উত্তর শার্শা।
মিছিলটি বিদ্যালয় প্রাঙ্গণ থেকে শুরু করে মেইন সড়ক ধরে গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ শেষে অত্র বিদ্যালয়ে এসে শেষ হয়। এসময় বিদ্যালয়ের শিক্ষার্থীরা স্লোগান ও প্লে­কার্ডের মাধ্যমে প্রধান শিক্ষক হাবিবুর রহমানের বহিস্কার করার জন্য জোর দাবি জানায়। মিছিল শেষে বিদ্যালয় প্রাঙ্গণে এক ছাত্র জমায়েতের মাধ্যমে তাদের পাঁচ দফা দাবি তুলে ধরে।
(১) প্রধান শিক্ষকের বহিস্কার কর করতে হবে (২) ম্যানেজিং কমিটিকে রদবদল করতে হবে (৩) অসুস্থদের সু-চিকিৎসা ও নায্য ক্ষতি পূরণ দিতে হবে (৪) অসুস্থ হওয়ার মূল কারণ তদন্ত সাপেক্ষে বের করতে হবে (৫) বিদ্যালয়ের অবৈধ নিয়ম কানুন পরিবর্তন করতে হবে। এই পাঁচ দাবি মেনে নিলে শিক্ষার্থীরা আন্দোলন বন্ধ করে ক্লাসে মনযোগি হবে বলে শিক্ষার্থীরা জানান।
উত্তাল উত্তর শার্শাকে শান্ত করতে মুহুর্ত্বেও মধ্যে ঘটনাস্থলে উপস্থিত হন শার্শা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাফিজুর রহমান চৌধুরী, ম্যানেজিং কমিটির সদস্যগন। বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী সকলের সাথে আলোচনা শেষে আগামী শনিবার সকাল ১০ টার সময় এ বিষয় নিয়ে বসা হবে ও তাদের পাঁচটি দাবি মেনে নেয়ার আশ্বস্ত করলে শিক্ষার্থীরা সাময়ীক ভাবে আন্দোলন করা বন্ধ করে দেয়। পরিশেষে শিক্ষার্থীরা বলেন, আমরা মনে করি এই ঘটনা স্বাভাবিক নয়। তাই অতি দ্রুত বিষয়টি সমাধান না হলে আরো কঠোর আন্দলনে নেমে পড়বে শিক্ষার্থীরা।
উল্লেখ্যঃ গত বুধবার সকালে প্রতিদিনের ন্যায় ছাত্র-ছাত্রীদের ক্লাসে পাটদান চলাকালীন সময়ে হঠাৎ করে শিক্ষার্থীরা একের পর এক অসুস্থ্য হতে থাকে। এসময় সহকর্মীরা ও স্থানীয়রা তাদের প্রাথমিক চিকিৎসা দিতে থাকে। কিন্তু পরিস্থিতি সামাল দিতে না পেরে অসুস্থ্য শিক্ষার্থীদের সংখ্যা বাড়তে থাকলে তাদেরকে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত চিকিৎসার জন্য শার্শা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে, চৌগাছা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে ও যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য পাঠায়। এদিকে স্থানীয়রা ও অসুস্থ্য শিক্ষার্থীদের অভিভাবকরা অভিযোগ করে বলেন, গত দু’দিন আগে স্কুলে সকল শিক্ষার্থীদের একটি করে ক্রিমীনাশক ট্যাবলেট খাওয়ানো হয়। আর সে কারনেই শিক্ষার্থীরা অসুস্থ্য হয়ে পড়তে পারে। তবে ঘটনার সঠিক সত্যতা এখনও জনসাধারনের মাঝে অধরা।

মতামত জানান :



 

আজকের শিরোনাম:

শাহজাদপুরে শিক্ষককে পিটিয়ে হত্যার প্রধান ৩ আসামী আটক উল্লাপাড়ায় লিচু ব্যবসায়ীকে ট্রাক থেকে ফেলে হত্যার রহস্য উদঘাটন আটক ৬ শাহজাদপুরে দৈনিক যায়যায়দিন পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বিমানবন্দর ও টঙ্গী এলাকা থেকে দলনেতাসহ ০৮জন ছিনতাইকারীকে গ্রেপ্তার এসএসসিতে উত্তরা মডেল একাডেমির অসাধারণ সাফল্য মুরাদনগরে ঐতিহাসিক মুজিবনগর দিবসে দেশ ও জাতির শান্তিকামনায় দােয়া করা হয়েছে ভাইস চেয়ারম্যান প্রার্থী মোঃ ইমরুল ইসলামের বর্ধিত সভা অনুষ্ঠিত নবজোয়ার তরুন সংঘের ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক দুই নারী আসামী গ্রেপ্তার মাধবপুরে বিপুল পরিমাণ ভারতীয় মদ ও গাঁজাসহ আটক -১ বেনাপোল সীমান্তে ৫০ বোতল ফেনসিডিল উদ্ধার বেনাপোলে ওয়ারেন্টভুক্ত পলাতক ৯ আসামি গ্রেফতার রূপগঞ্জে বাণিজ্য মেলা ঢিলেঢালা চলছে স্টল নির্মাণে ধীরগতি দ্বাদশ সংসদ নির্বাচনকে সুষ্ঠু করতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত রয়েছে র‌্যাব- ডিজি এম খুরশিদ হোসেন বেনাপোলে হেরোইনসহ মাদক ব্যবসায়ী আটক ৩২টি আসন ছেড়ে দিয়েছে আওয়ামী লীগ তুরাগে ইস্ট ওয়েস্ট মেডিকেলের ছাত্রী হোস্টেল থেকে ঝুলন্ত লাশ উদ্ধার মাধবপুরে বিপুল পরিমাণ ইয়াবাসহ মাদক সম্রাট আলী আকবর গ্রেফতার উত্তরায় ট্রেনে কাটা পড়ে এক কলেজ ছাত্রের মৃত্য কোটি টাকার স্বর্ণসহ বিমানবন্দরে যাত্রী আটক টঙ্গীতে মোটরসাইকেল চোরচক্রের মূল হোতা গ্রেফতার বেনাপোলে বিদেশি মদসহ গ্রেপ্তার ১ তুরাগে পারিবারিক কলহের জেরে এক যুবকের আত্মহত্যা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি দেশের নারী সমাজের উন্নয়ন ও ক্ষমতায়নে প্রধানমন্ত্রী অনন্য নজির স্থাপন করেছেন- আসম ফিরোজ এমপি তুরাগে ইয়াবাসহ দুই মাদক কারবারি গ্রেফতার           বাউফলে বিভিন্ন ডাকাতির ঘটনায় অভিযুক্ত ডাকাত দল অবশেষে আটক বাউফলে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন, গুরুত্বর জখম ২ তুরাগে দুই ছিনতাইকারী গ্রেফতার