নিজস্ব প্রতিবেদক :
ঢাকা (৩০ এপ্রিল, ২০২৩ খ্রি.):সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব পদে আজ সকালে আনুষ্ঠানিকভাবে যোগদান করলেন খলিল আহমদ।

এ উপলক্ষ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে নবনিযুক্ত সচিবকে ফুল দিয়ে বরণ করে নেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপিসহ মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। অনুষ্ঠানে প্রতিমন্ত্রী নবনিযুক্ত সচিবের নেতৃত্বে মন্ত্রণালয়ের কার্যক্রম আরো গতিশীল ও বেগবান হবে মর্মে আশাবাদ ব্যক্ত করেন।

উল্লেখ্য, ‍গত ১৮ এপ্রিল ২০২৩ পল্লী উন্নয়ন একাডেমি বগুড়ার মহাপরিচালক (অতিরিক্ত সচিব) খলিল আহমদকে সচিব পদে পদোন্নতি প্রদানপূর্বক সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে পদায়নের এক প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

জনাব খলিল আহমদ ১৯৯৩ সালের ১ এপ্রিল বিসিএস প্রশাসন ক্যাডারে ১১তম ব্যাচে সহকারী কমিশনার হিসেবে জেলা প্রশাসকের কার্যালয় জামালপুরে যোগদানের মধ্য দিয়ে তার কর্মজীবন শুরু করেন। তিনি সহকারী কমিশনার (ভূমি) হিসেবে ময়মনসিংহের ভালুকা, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে সিরাজগঞ্জ সদর উপজেলায় সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। উপসচিব হিসেবে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ ও অর্থ বিভাগে কর্মরত ছিলেন। পরে যুগ্ম সচিব পদে পদোন্নতি পেয়ে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। অতিরিক্ত সচিব হিসেবে পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে দায়িত্ব পালন করেন। সর্বশেষ মহাপরিচালক হিসেবে পল্লী উন্নয়ন একাডেমী (আরডিএ) বগুড়ায় কর্মরত ছিলেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি), ময়মনসিংহ থেকে ১৯৮৭ সালে কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজ বিজ্ঞান বিষয়ে বিএসসি (স্নাতক), ১৯৮৮ সালে উৎপাদন অর্থনীতি ও খামার ব্যবস্থাপনা বিষয়ে মাস্টার্স এবং ২০১৩ সালে যুক্তরাজ্যের Bradford University থেকে Economics and Finance for Development বিষয়ে এমএসসি ডিগ্রি অর্জন করেন।

মতামত জানান :



 

আজকের শিরোনাম:

শাহজাদপুরে শিক্ষককে পিটিয়ে হত্যার প্রধান ৩ আসামী আটক উল্লাপাড়ায় লিচু ব্যবসায়ীকে ট্রাক থেকে ফেলে হত্যার রহস্য উদঘাটন আটক ৬ শাহজাদপুরে দৈনিক যায়যায়দিন পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বিমানবন্দর ও টঙ্গী এলাকা থেকে দলনেতাসহ ০৮জন ছিনতাইকারীকে গ্রেপ্তার এসএসসিতে উত্তরা মডেল একাডেমির অসাধারণ সাফল্য মুরাদনগরে ঐতিহাসিক মুজিবনগর দিবসে দেশ ও জাতির শান্তিকামনায় দােয়া করা হয়েছে ভাইস চেয়ারম্যান প্রার্থী মোঃ ইমরুল ইসলামের বর্ধিত সভা অনুষ্ঠিত নবজোয়ার তরুন সংঘের ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক দুই নারী আসামী গ্রেপ্তার মাধবপুরে বিপুল পরিমাণ ভারতীয় মদ ও গাঁজাসহ আটক -১ বেনাপোল সীমান্তে ৫০ বোতল ফেনসিডিল উদ্ধার বেনাপোলে ওয়ারেন্টভুক্ত পলাতক ৯ আসামি গ্রেফতার রূপগঞ্জে বাণিজ্য মেলা ঢিলেঢালা চলছে স্টল নির্মাণে ধীরগতি দ্বাদশ সংসদ নির্বাচনকে সুষ্ঠু করতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত রয়েছে র‌্যাব- ডিজি এম খুরশিদ হোসেন বেনাপোলে হেরোইনসহ মাদক ব্যবসায়ী আটক ৩২টি আসন ছেড়ে দিয়েছে আওয়ামী লীগ তুরাগে ইস্ট ওয়েস্ট মেডিকেলের ছাত্রী হোস্টেল থেকে ঝুলন্ত লাশ উদ্ধার মাধবপুরে বিপুল পরিমাণ ইয়াবাসহ মাদক সম্রাট আলী আকবর গ্রেফতার উত্তরায় ট্রেনে কাটা পড়ে এক কলেজ ছাত্রের মৃত্য কোটি টাকার স্বর্ণসহ বিমানবন্দরে যাত্রী আটক টঙ্গীতে মোটরসাইকেল চোরচক্রের মূল হোতা গ্রেফতার বেনাপোলে বিদেশি মদসহ গ্রেপ্তার ১ তুরাগে পারিবারিক কলহের জেরে এক যুবকের আত্মহত্যা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি দেশের নারী সমাজের উন্নয়ন ও ক্ষমতায়নে প্রধানমন্ত্রী অনন্য নজির স্থাপন করেছেন- আসম ফিরোজ এমপি তুরাগে ইয়াবাসহ দুই মাদক কারবারি গ্রেফতার           বাউফলে বিভিন্ন ডাকাতির ঘটনায় অভিযুক্ত ডাকাত দল অবশেষে আটক বাউফলে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন, গুরুত্বর জখম ২ তুরাগে দুই ছিনতাইকারী গ্রেফতার