ভারতের যেকোনো হামলার জবাব পূর্ণ শক্তিতে দেওয়া হবে। পাকিস্তানের সেনাবাহিনী এর জন্য প্রস্তুতি নিচ্ছে। ভারতশাসিত কাশ্মীরের পুলওয়ামায় হামলার জেরে গতকাল শুক্রবার পাকিস্তানের এক সেনা মুখপাত্র এ কথা জানান।

পাকিস্তানের মেজর জেনারেল আসিফ গফুর বলেন, পাকিস্তানের যুদ্ধ শুরু করার কোনো অভিপ্রায় নেই। কিন্তু অপর পক্ষ থেকে আঘাত এলে পূর্ণ শক্তিতে এর জবাব দেওয়া হবে। রাওয়ালপিন্ডিতে এক সংবাদ সম্মেলনে আসিফ গফুর এ সময় বলেন, ‘আমরা যুদ্ধে জড়াতে চাই না। কিন্তু আমাদের ওপর যুদ্ধ আরোপিত হলে এর জবাব দেওয়ার অধিকার আমাদের রয়েছে।’

পানি নিয়ে উদ্বেগ নেই পাকিস্তানের
এদিকে পুলওয়ামায় হামলার জেরে পাকিস্তানকে নদীর পানি না দেওয়া কিংবা নদীর পানিপ্রবাহের গতিপথ পাল্টে দেওয়া-সংক্রান্ত ভারতের ঘোষণার জবাব দিয়েছে ইসলামাবাদ। গত বৃহস্পতিবার পাকিস্তানের পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব খাজা শুমাইল বলেন, পূর্বাঞ্চলের নদীগুলোর পানিপ্রবাহ ভারত যদি পাল্টেও দেয়, তাতে উদ্বেগ অথবা আপত্তি নেই পাকিস্তানের।

গত বৃহস্পতিবার ভারতের কেন্দ্রীয় পানিসম্পদ উন্নয়নমন্ত্রী নিতিন গড়করি এক টুইট বার্তায় জানান, পাকিস্তানে পানি যাওয়া বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ভারত সরকার। নদীর পানির দিক পরিবর্তন করে তা জম্মু-কাশ্মীরের বাসিন্দাদের দেওয়া হবে।

উল্লেখ্য, ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় বোমা হামলায় ভারতের সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) অন্তত ৪০ জন সদস্য নিহত হন। পরে পাকিস্তানের সন্ত্রাসী সংগঠন জইশ-ই-মোহাম্মদ এই হামলার দায় স্বীকার করে।

মতামত জানান :



 

আজকের শিরোনাম:

শাহজাদপুরে শিক্ষককে পিটিয়ে হত্যার প্রধান ৩ আসামী আটক উল্লাপাড়ায় লিচু ব্যবসায়ীকে ট্রাক থেকে ফেলে হত্যার রহস্য উদঘাটন আটক ৬ শাহজাদপুরে দৈনিক যায়যায়দিন পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বিমানবন্দর ও টঙ্গী এলাকা থেকে দলনেতাসহ ০৮জন ছিনতাইকারীকে গ্রেপ্তার এসএসসিতে উত্তরা মডেল একাডেমির অসাধারণ সাফল্য মুরাদনগরে ঐতিহাসিক মুজিবনগর দিবসে দেশ ও জাতির শান্তিকামনায় দােয়া করা হয়েছে ভাইস চেয়ারম্যান প্রার্থী মোঃ ইমরুল ইসলামের বর্ধিত সভা অনুষ্ঠিত নবজোয়ার তরুন সংঘের ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক দুই নারী আসামী গ্রেপ্তার মাধবপুরে বিপুল পরিমাণ ভারতীয় মদ ও গাঁজাসহ আটক -১ বেনাপোল সীমান্তে ৫০ বোতল ফেনসিডিল উদ্ধার বেনাপোলে ওয়ারেন্টভুক্ত পলাতক ৯ আসামি গ্রেফতার রূপগঞ্জে বাণিজ্য মেলা ঢিলেঢালা চলছে স্টল নির্মাণে ধীরগতি দ্বাদশ সংসদ নির্বাচনকে সুষ্ঠু করতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত রয়েছে র‌্যাব- ডিজি এম খুরশিদ হোসেন বেনাপোলে হেরোইনসহ মাদক ব্যবসায়ী আটক ৩২টি আসন ছেড়ে দিয়েছে আওয়ামী লীগ তুরাগে ইস্ট ওয়েস্ট মেডিকেলের ছাত্রী হোস্টেল থেকে ঝুলন্ত লাশ উদ্ধার মাধবপুরে বিপুল পরিমাণ ইয়াবাসহ মাদক সম্রাট আলী আকবর গ্রেফতার উত্তরায় ট্রেনে কাটা পড়ে এক কলেজ ছাত্রের মৃত্য কোটি টাকার স্বর্ণসহ বিমানবন্দরে যাত্রী আটক টঙ্গীতে মোটরসাইকেল চোরচক্রের মূল হোতা গ্রেফতার বেনাপোলে বিদেশি মদসহ গ্রেপ্তার ১ তুরাগে পারিবারিক কলহের জেরে এক যুবকের আত্মহত্যা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি দেশের নারী সমাজের উন্নয়ন ও ক্ষমতায়নে প্রধানমন্ত্রী অনন্য নজির স্থাপন করেছেন- আসম ফিরোজ এমপি তুরাগে ইয়াবাসহ দুই মাদক কারবারি গ্রেফতার           বাউফলে বিভিন্ন ডাকাতির ঘটনায় অভিযুক্ত ডাকাত দল অবশেষে আটক বাউফলে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন, গুরুত্বর জখম ২ তুরাগে দুই ছিনতাইকারী গ্রেফতার