রাজধানী ঢাকাসহ দেশের চার স্থানে পৃথক সড়ক দুর্ঘটনায় সড়কে প্রাণ হারিয়েছেন সাতজন। গতকাল রোববার রাত পৌনে ১১টা থেকে আজ সোমবার বেলা সাড়ে ১১টা পর্যন্ত পৌনে ১৩ ঘণ্টায় সাতজনের মৃত্যু হয়েছে। রাজধানী ঢাকা, মাদারীপুর, রাজবাড়ী ও কেরানীগঞ্জে এ দুর্ঘটনা ঘটে।

এর মধ্যে দুটি দুর্ঘটনায় স্কুলপড়ুয়া ভাই-বোন এবং শ্যালক-ভগ্নিপতির মৃত্যু হয়েছে। ট্রাকের ধাক্কা ও চাপা দেওয়ার কারণে দুর্ঘটনা চারটি ঘটে। এর মধ্যে মাত্র একজন ট্রাকচালক ও সহকারীকে আটক করতে পেরেছে পুলিশ। অন্যরা পলাতক।

আজ সকালে মাদারীপুরের শিবচর উপজেলার পৌর এলাকার দাদাভাই তোরণের কাছে চালভর্তি ট্রাক উল্টে এক পথচারী নিহত হয়েছেন।

নিহত ব্যক্তির নাম মিলন হাওলাদার (৪৫)। তিনি বাঁশ ব্যবসায়ী ছিলেন। মিলন শিবচর পৌরসভার নলগোড়া এলাকার মালাই হাওলাদারের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ভোরে শিবচর-পাঁচ্চর সড়ক হয়ে চালভর্তি একটি ট্রাক উপজেলার চান্দেরচর বাজারে যাচ্ছিল। পৌর এলাকার দাদাভাই তোরণের কাছে এলে চালক নিয়ন্ত্রণ হারালে ট্রাকটি উল্টে গিয়ে মিলনকে চাপা দেয়। ঘটনাস্থলেই মিলনের মৃত্যু হয়।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। ট্রাকচালক পলাতক।

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই ভাই-বোন নিহত হয়েছে। শিশু দুটির বাবা ডালিম হোসেন গুরুতর আহত। তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। আজ বেলা সাড়ে ১১টার দিকে দক্ষিণ কেরানীগঞ্জ থানার রাজেন্দ্রপুর মোল্লারপুল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত ভাই-বোন হলো কেরানীগঞ্জের কসমোপলিটন ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী আফসার হোসেন ও পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ফাতিমা আফরিন।

আজ স্কুলে ক্রীড়া প্রতিযোগিতা ছিল। খেলা শেষে শিশুদের বাবা তাদের নিয়ে মোটরসাইকেলে করে বাসায় ফিরছিলেন। তাঁদের বাড়ি দক্ষিণ কেরানীগঞ্জ থানার রাজেন্দ্রপুরের পুরাহাটি এলাকায়। পথে বেলা সাড়ে ১১টার দিকে রাজেন্দ্রপুর মোল্লারপুল এলাকায় একটি ট্রাক তাঁদের মোটরসাইকেলকে পেছন থেকে ধাক্কা দেয়।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহজামান জানান, বেলা সোয়া একটার দিকে আবদুল্লাহপুর-ধলেশ্বরী সেতুর কাছে রডভর্তি ট্রাকটি পরিত্যক্ত অবস্থায় জব্দ করা হয়েছে।

রাজবাড়ী শহরের শ্রীপুর পলাশ পেট্রলপাম্পের সামনে ট্রাকের চাপায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন। গতকাল রাত পৌনে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন রাজবাড়ীর গোদার বাজার এলাকার সিদ্দিকুর রহমানের ছেলে হৃদয় (২৮) ও একই এলাকার রজব আলীর ছেলে শান্ত (৩০)।

রাজবাড়ীর ফায়ার সার্ভিস সূত্র জানায়, গতকাল রাতে ওই দুই যুবক মোটরসাইকেলে গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ী শহরে যাচ্ছিলেন। শ্রীপুর পলাশ পেট্রলপাম্পের সামনে এলে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক তাঁদের মোটরসাইকেলকে চাপা দেয়। এতে তাঁরা গুরুতর আহত হন। তাঁদের উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালের চিকিৎসক তাঁদের মৃত ঘোষণা করেন।

রাজবাড়ী সদর থানার ওসি স্বপন কুমার মজুমদার বলেন, ট্রাকটি জব্দ করা হয়েছে। তবে ট্রাকের চালককে আটক করা সম্ভব হয়নি। নিহত হৃদয়ের বাবা বাদী হয়ে একটি মামলা করেছেন।

গতকাল রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর বিমানবন্দর সড়কে ট্রাকের ধাক্কায় প্রাণ হারান শ্যালক ও ভগ্নিপতি। বড় ভাই রুবেলের আজ বিকেলে সৌদি আরব যাওয়ার ফ্লাইট। তাঁকে বিদায় জানাতে ছোট ভাই ডালিম ও নতুন ভগ্নিপতি মোবারক এক দিন আগে গতকাল নরসিংদীর রায়পুরা থেকে ঢাকায় এসেছিলেন।

মাত্র ১৫ দিন আগে রুবেল-ডালিমের বোন শাবনূরের সঙ্গে বিয়ে হয় মোবারকের। রাতে ডালিম ও মোবারক বিমানবন্দর দেখতে বের হয়েছিলেন। রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর বিমানবন্দর চত্বরের পশ্চিম পাশের সড়কে রডবোঝাই ট্রাকের চালক নিয়ন্ত্রণ হারালে ট্রাকটি সড়কদ্বীপে উঠে যায়। ট্রাকের ধাক্কায় ডালিম ও মোবারক নিহত হন।

বিমানবন্দর থানার উপপরিদর্শক (এসআই) শ্রীধান চন্দ্র রায় জানান, রডবোঝাই একটি ট্রাক বিমানবন্দর সড়ক দিয়ে টঙ্গীর দিকে যাচ্ছিল। বিমানবন্দর চত্বরের কাছে আর্ম পুলিশের তল্লাশি চৌকির সামনে চালক নিয়ন্ত্রণ হারালে ট্রাকটি সড়কদ্বীপে গিয়ে ধাক্কা খায়। ওই সময় সড়কদ্বীপে থাকা ডালিম ও মোবারক ট্রাকের ধাক্কায় নিহত হন। এ ঘটনায় ট্রাকচালক ও সহকারীকে আটক করা হয়েছে।

মতামত জানান :



 

আজকের শিরোনাম:

শাহজাদপুরে শিক্ষককে পিটিয়ে হত্যার প্রধান ৩ আসামী আটক উল্লাপাড়ায় লিচু ব্যবসায়ীকে ট্রাক থেকে ফেলে হত্যার রহস্য উদঘাটন আটক ৬ শাহজাদপুরে দৈনিক যায়যায়দিন পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বিমানবন্দর ও টঙ্গী এলাকা থেকে দলনেতাসহ ০৮জন ছিনতাইকারীকে গ্রেপ্তার এসএসসিতে উত্তরা মডেল একাডেমির অসাধারণ সাফল্য মুরাদনগরে ঐতিহাসিক মুজিবনগর দিবসে দেশ ও জাতির শান্তিকামনায় দােয়া করা হয়েছে ভাইস চেয়ারম্যান প্রার্থী মোঃ ইমরুল ইসলামের বর্ধিত সভা অনুষ্ঠিত নবজোয়ার তরুন সংঘের ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ মাদক মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক দুই নারী আসামী গ্রেপ্তার মাধবপুরে বিপুল পরিমাণ ভারতীয় মদ ও গাঁজাসহ আটক -১ বেনাপোল সীমান্তে ৫০ বোতল ফেনসিডিল উদ্ধার বেনাপোলে ওয়ারেন্টভুক্ত পলাতক ৯ আসামি গ্রেফতার রূপগঞ্জে বাণিজ্য মেলা ঢিলেঢালা চলছে স্টল নির্মাণে ধীরগতি দ্বাদশ সংসদ নির্বাচনকে সুষ্ঠু করতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত রয়েছে র‌্যাব- ডিজি এম খুরশিদ হোসেন বেনাপোলে হেরোইনসহ মাদক ব্যবসায়ী আটক ৩২টি আসন ছেড়ে দিয়েছে আওয়ামী লীগ তুরাগে ইস্ট ওয়েস্ট মেডিকেলের ছাত্রী হোস্টেল থেকে ঝুলন্ত লাশ উদ্ধার মাধবপুরে বিপুল পরিমাণ ইয়াবাসহ মাদক সম্রাট আলী আকবর গ্রেফতার উত্তরায় ট্রেনে কাটা পড়ে এক কলেজ ছাত্রের মৃত্য কোটি টাকার স্বর্ণসহ বিমানবন্দরে যাত্রী আটক টঙ্গীতে মোটরসাইকেল চোরচক্রের মূল হোতা গ্রেফতার বেনাপোলে বিদেশি মদসহ গ্রেপ্তার ১ তুরাগে পারিবারিক কলহের জেরে এক যুবকের আত্মহত্যা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ৭ জানুয়ারি দেশের নারী সমাজের উন্নয়ন ও ক্ষমতায়নে প্রধানমন্ত্রী অনন্য নজির স্থাপন করেছেন- আসম ফিরোজ এমপি তুরাগে ইয়াবাসহ দুই মাদক কারবারি গ্রেফতার           বাউফলে বিভিন্ন ডাকাতির ঘটনায় অভিযুক্ত ডাকাত দল অবশেষে আটক বাউফলে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন, গুরুত্বর জখম ২ তুরাগে দুই ছিনতাইকারী গ্রেফতার